নিজস্ব প্রতিবেদক:
বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও শোকের মাস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। এতে ৯০ ব্যাগ রক্ত সংগৃহিত হয়। এছাড়াও রক্তের গ্রুপ নির্ণয় করা হয় প্রায় ২৫০ জনের।
গতকাল সোমবার জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তাদানের এই কর্মসূচি পালন করে কক্সবাজার জেলা ছাত্রলীগ।
সকাল ১০ টায় এই কর্মসূচির উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা। জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোর্শেদ হোসাইন তানিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার-৩ আসনের সাংসদ সাইমুম সরওয়ার, কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ, কক্সবাজার পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কক্সবাজার শাখার সভাপতি ডা. মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা মঞ্জুর আলম ও আবু তাহের আজাদ, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সদস্য ঈসমাইল সাজ্জাদ প্রমুখ।
জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমদ বলেন, ‘স্বেচ্ছায় রক্তদান’ ছাত্রলীগের শোক দিবসের কর্মসূচির অংশ। এতে ৯০ ব্যাগ রক্ত সংগৃহিত হয়। সেগুলো অসুস্থ রোগিদের কল্যাণে ব্যয়ের জন্য জেলা সদর হাসপাতালের ব্লাড ব্যাংকে হস্তান্তর করা হয়। রক্তদাতাদের কাছ থেকে রক্ত সংগ্রহ করেন কক্সবাজার মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।